এইচএসসির ফল প্রকাশিত হবে আজ | দ্রুতো ফলাফল পাবেন এই লিঙ্কে- সকল শিক্ষাবোর্ডের এইচএসসি, মার্কশীট ডাউনলোড করতে ভিজিট করুন

By | July 17, 2019

Download Full HSC Result 2019 Marksheet 2019 . The Higher School Certificate (HSC) Examination manage by www.educationboard.gov.bd . HSC result 2019 with marksheet 2019 Bangladesh will published on 17 July 2019 . Every Year Bangladesh Education Board Results published by educationboardresults.gov.bd official website.

(a) HSC result SMS system example:

1.Dhaka Board
HSC<space>DHA<space>HSC exam roll <space> 2019
Then send 16222

2.Rajshahi Board
HSC<space>RAJ<space>HSC exam roll <space> 2019
Then send 16222

3.Dinajpur Board
HSC<space>DIN <space> HSC exam roll <space> 2019
Then send 16222

4.Barisal Board
HSC<space>BAR <space> HSC exam roll <space> 2019
Then send 16222

5.Comilla Board
HSC<space>COM <space> HSC exam roll <space> 2019
Then send 16222

6.Chittagong Board
HSC<space>CHI <space> HSC exam roll <space> 2019
Then send 16222

7.Sylhet Board
HSC<space>SYL <space> HSC exam roll <space> 2019
Then send 16222

8.Khulna Board
HSC<space>KHU <space> HSC exam roll <space> 2019
Then send 16222

ব্রেকিং নিউজ: আজ দুপুরে প্রকাশ হবে রেজাল্ট।
মোট পরীক্ষার্থী .১৩ লক্ষ্য ৩৬ হাজার ৬২৯ জন
দ্রুতো ফলাফল পাবেন এই লিঙ্কে- http://tiny.cc/a7wt9y
এইচএসসি ফলাফল: পাসের হার ৭৩,৯৩%, জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ৫৮৬ জন এবং পাশ ৯ লক্ষ্য ৮৮ হাজার ১৭২ জন. ফেল ৩ লক্ষ্য ৪৮ হাজার ৪৫৭ জন

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হতে চাচ্ছে ১৭ জুলাই

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ১৭ জুলাই। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সোমবার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেন।

রেওয়াজ অনুযায়ী, ওই দিন সকাল ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের অনুলিপি তুলে দেবেন শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট বোর্ডপ্রধানরা। পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত তথ্য জানানো হবে।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ১ এপ্রিল। আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা ১৩ লাখ ৫১ হাজার ৩০৯ জন।

এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের ১১ লাখ ৩৮ হাজার ৫৫০ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৭৮ হাজার ৪৫১ এবং কারিগরি শিক্ষা বোর্ডে ১ লাখ ২৪ হাজার ২৬৫ জন। মোট কেন্দ্র সংখ্যা ২ হাজার ৫৮০টি। পরীক্ষা শেষ হয় ১২ মে। আর ১২ থেকে ২১ মের মধ্যে হয় ব্যবহারিক পরীক্ষা।

যুগান্তর রিপোর্ট

 

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ১৭ জুলাই প্রকাশ হতে পারে। ফল প্রকাশের সম্ভাব্য দিন উল্লেখ করে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। গত ১২ জুন শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের মতবিনিময় সভায় এ প্রস্তাব করা হয় বলে জানা গেছে।

মঙ্গলবার আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বিকেলে বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য গত ১২ জুন শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠনো হয়। আগামী ১৭ জুলাইয়ের মধ্যে ফল প্রকাশের জন্য আহ্বান জানানো হয়েছে।

জিয়াউল হক বলেন, নিয়ম অনুযায়ী প্রস্তাবিত দিন হিসেবে এইচএসসি পরীক্ষা শেষে ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের প্রস্তাব করা হয়েছে। সম্ভাব্য এই তারিখগুলোর মধ্যে যেদিন প্রধানমন্ত্রী সময় দিয়ে সম্মতি দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে।

নিয়ম অনুযায়ী ফল প্রকাশের দিন প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি তুলে দেয়া হয়। এরপর সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরা হয়। একই সঙ্গে ফল প্রকাশ করা হয় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে। তবে এবার এসএসসি ও সমমানের পরীক্ষার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরে থাকায় তার অনুপস্থিতিতে ফল প্রকাশ করা হয়। অবশ্য তিনি মুঠোফোনে ফল প্রকাশ অনুষ্ঠানে কথা বলেন।

উল্লেখ্য, গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থী ছিল ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন। এর মধ্যে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে শুধু এইচএসসি পরীক্ষার্থী ছিল ১১ লাখ ৩৮ হাজার ৭৪৭ জন।

……………………………………………………………………..

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামী ১৭ জুলাই। ওইদিন সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেবেন। এরপর দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবেন।

গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আফরাজুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী ১৭ জুলাই এইচএসসির ফল প্রকাশের জন্য সময় দিয়েছেন।’

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি (ভোকেশনাল) ও ডিআইবিএস পরীক্ষার ফল ১৭ জুলাই দুপুরে সংবাদ সম্মেলনের পর থেকে পাওয়া যাবে। দেশের শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট সকল পরীক্ষা কেন্দ্র/শিক্ষা প্রতিষ্ঠান (সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েব মেইল) এবং এসএমএস এর মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ২ এপ্রিল। এবার ১০ বোর্ডে মোট ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। তত্ত্বীয় (লিখিত) পরীক্ষা শেষ হয় ১৪ মে।

HSC result 2019 Marksheet

Student are searching for get their HSC Exam Result 2019 on Google. Some of them ask our Fan page that” When HSC Result 2019 will be Published in 2019 ?” Now it is clear that Our Prime Minister Sheikh Hasina and Education Minister Nurul Islam Nahid Confirmed HSC Exam Date. In this Year Student Can get their HSC Result 2019 with Marksheet on 17 July 2019 . Stay with Us for Next Board Result 2019

  • HSC Re-scrutiny Result 2019 Dhaka Board
  • HSC Rescrutiny Result 2019 Chittagong Board
  • HSC Rescrutiny Result 2019 Rajshahi Board
  • HSC Re-scrutiny Result 2019 Sylhet Board
  • HSC Rescrutiny  Result 2019 Jessore Board
  • HSC Rescrutiny Result 2019 Comilla Board
  • HSC Re-scrutiny  Result 2019 Dinajpur Board
  • HSC Re-scrutiny Result 2019 Barisal Board
  • HSC Re-scrutiny Result 2019 Madrasha Board
  • HSC Re-scrutiny Result 2019 Technical Board

Dhaka Education board Result, Dinajpur, Rajshahi, Sylhet , Chittagong, Comilla Board, Jessore , Barisal Board HSC Result also published by ejobscircular.com . Madrasah Education Boad Result and HSC result Full marks heet 2019 Technical Board Bangladesh also available Now ! Before check your HSC Result 2019 Let`s check some information about hsc exam 2019 .

HSC Exam result 2019 – www.educationboard.gov.bd HSC Result 2019

Bangladesh Education Board Results Will be Published at 02:00PM. Student Can easily find HSC Exam Results by Mobile SMS or online method visiting educationboardresults.gov.bd main site but there will be very slow for huge traffic. In 2019 , Around 13 Lakhs Students Appeared The Higher Secondary Certificate Exam. Among Them 6.54 Lakh are male and 5.65 Students are Female.

Get your >> SSC Result 2019 BD

Generaly, the Education Board made rules that all educational Board Exam Results in Bangladesh should be published after the 90 days of the exam or the 60 days after completing last writing exam. People know that, the HSC Exam 2019 started on 2nd April 2019 and End on 15th May 2019 .

How to Get HSC Result 2019 marksheet 2019 Online ?

Get HSC Result 2019 online easily through the internet. Just visit the official website which I mention. The site is well designed and easy to use from any device. You should be able to view and Download HSC results easily. Hey, just follow the simple steps given below to check All Board HSC result marksheet 2019 :

 

Step 1: Go to Education Board’s official result website: www.educationboardresults.gov.bd
Step 2: Select “HSC/Equivalent” under the “HSC Examination” tab.
Step 3: Select the year 2019 under the “Year” tab.
Step 4: Select your board under the “Board” tab.
Step 5: Enter your roll number as printed on your hall ticket.
Step 6: Fill in the Captcha Form to verify that you’re a human.

   Check your Result

Alternative Link : HSC Result 2019

That’s it! Now you can view your results and take a print out if you want. Just click the “Print” button.

HSC result marksheet 2019 BY SMS

People want to get there HSC Exam Result 2019 by Mobile SMS. Many of Us already get there HSC Result 2019 marksheet 2019 and equivalents result easily via Education Board official website at www.educationboardresults.gov.bd. You can also get through mobile SMS. To get HSC Result 2019 at mobile SMS, Follow below this Steps..

All Education Board SMS Short Code Name:

DHA = Dhaka Board HSC Result 2019 marksheet 2019
COM = Comilla Board HSC result marksheet 2019
JES = Jessore Board HSC result 2019
BAR = Barisal Board HSC result 2019
SYL = Sylhet Board HSC result 2019
RAJ = Rajshahi Board HSC result marksheet 2019
DIN = Dinajpur Board HSC result marksheet 2019
CHI= Chittagong Board HSC result 2019
MAD = Madrasah Board HSC result marksheet 2019

How to Check HSC result marksheet 2019 by Android Mobile App?

Android Smartphone User easily check HSC Result 2019 from Android app. BD Result Official Android App published by Teletalk Bangladesh on Google Play Store. You have to search on Google for this Apps then completing installation check your Secondary School Certificate Result with Full Marksheet 2019. If you have installed the apk app in your Smartphone or Tablet, just read the Process to Check your Result Fast & Super Free.

HSC Exam Result with Mark Sheet 2019 :

On Results Published Date, People can Download their HSC Marksheet 2019 by Letter Grade and also Number Based Mark Sheet. Both Marksheet will be available from Result Publish date at 5PM.

Hope You Successfully Check Your HSC result 2019. If you fail to check your Result for Dhaka Board or All Board Exam Result visit www.educationboardresults.gov.bd. You can also get HSC result marksheet 2019 in Bangladesh education board official website. So, keep visiting alljobscircularbd.com to get HSC board challenge HSC Result 2019 from Bangladesh and more.

If you need more information About HSC Exam HSC Result 2019, you can contact us by Facebook Page. One of our admin will communicate with you soon. Thank you for visiting us. You can support us by sharing this post with your Friends & Family member. This Higher School Certificate may also be Important for them.